বিখ্যাত ক্লাবের সমাজসেবার সুবিধা – সন্তোষ উৎসুক

বিখ্যাত ক্লাবের সমাজসেবার সুবিধা

সন্তোষ উৎসুক

জীবনে একবারও সমাজসেবা না করলে কিছুই হয় না। সমাজসেবা জীবনে নতুন স্বাদ ও রং যোগ করে। আপনি হয়তো কখনো এরকম অনুভব করেননি, কিন্তু একটি দলে আপনি অন্যদের সাহায্য করার জন্য প্রস্তুত হন। এই পরিষেবাটিরও অনেক ব্যক্তিগত সুবিধা রয়েছে। আপনার পছন্দের বিশেষ মানুষের সাথে দেখা করা সম্ভব নয়, আপনি এই পরিষেবার অজুহাতে তাদের সাথে দেখা করতে পারেন, আপনি তাদের সাথে সেলফি তুলতে পারেন, আপনাকে তাদের সাথে বসতে হবে। ভালো লাগাটাই স্বাভাবিক। তাদের সুন্দর কোম্পানিতে পাবলিক ইভেন্টে অংশগ্রহণের সুযোগ রয়েছে। একটা পার্টি আছে। নতুন আকর্ষণীয় পোশাক কেনার অনুপ্রেরণা পান। সমাজসেবার আঙ্গিনায় জীবনের সেরা গ্রুপ ছবি তোলা।

বিখ্যাত ক্লাবের স্থানীয় শাখার নতুন সভাপতি, প্রথম বৈঠকে, সামাজিক প্রভাব বাড়ানোর জন্য অনেক প্রয়োজনীয় প্রগতিশীল কথা বলেছেন। তিনি বলেন, আগের দলের চেয়ে বেশি কাজ দেখাব। গরিব-দুঃখীকে তাদের চেয়ে বেশি ফুল, দুধ, ফল, খাদ্য ও বস্ত্র সরবরাহ করবে। এখন সবকিছুই নতুন, আমাদের দল নতুন, নতুন সদস্যরা যোগ দিয়েছে, নতুন উদ্যম আছে তাই নতুন দলের মনোভাব নিয়ে কাজ করতে হবে। আমরা সবাই অনেক দিন নতুন জামাকাপড় কিনতে পারতাম না, এখনই কিনুন এবং মনে রাখবেন যে ক্লাবের কোনও সভায় কোনও সদস্য পুরানো পোশাক পরে না আসেন।

যা কিছু পুরানো বস্ত্র অভাবগ্রস্তদের দেওয়া যায় তা সংগ্রহ করা উচিত, আমরা শহরে ন্যায়পরায়ণতার প্রাচীর তৈরি করব এবং তা ঝুলিয়ে দেব। নতুন পোশাক এবং চুলের স্টাইল এমন হওয়া উচিত যা আমাদের ব্যক্তিত্বকে ফটোজেনিক করে তুলতে সাহায্য করে। আমাদের সব ছবি খুব সুন্দর হতে হবে. আমাদের ক্লাবের সকল ইভেন্টে ফিট থাকার জন্য প্রত্যেকেরই তাদের স্বাস্থ্য বজায় রাখা উচিত। প্রতিদিন হাঁটুন এবং ব্যায়াম করুন। আমাদের ক্লাবে আরও মিটিং এবং পার্টি হবে, তাই আপনি আপনার বাচ্চাদের প্রশিক্ষণ দিন যাতে তারা বাড়ির বড়দের সাথে বা ভদ্রমহিলার সাথে আরামে থাকতে পারে, কারণ বাচ্চারা প্রোগ্রামে এলে সবাই বিরক্ত হয়।

বিজ্ঞাপন হল আজকের ম্যানেজমেন্ট ফর্মুলা, কাজেই কাজ সফল হোক বা না হোক, অন্য লোকের সামনে কাজ নিয়ে আলোচনা করুন। আমাদের ক্ষুদ্রতম কর্মের একটি অসাধারণ প্রভাব থাকা উচিত। ধরুন, আমরা একজন গরীবকে জীবিকা নির্বাহের জন্য পুরনো খবরের কাগজ দিই, তাহলে সেটাকেও ক্লাবের ইভেন্ট করা উচিত। একটি শ্বাসরুদ্ধকর পটভূমির সামনে একটি দলে দাঁড়িয়ে, সংবাদপত্রগুলি উপহারের কাগজে প্যাক করা উচিত। ছবি সংবাদপত্র এবং সামাজিক মিডিয়া প্রদর্শিত হবে. লাইক এবং শেয়ার করার জন্য যতটা সম্ভব আপনার পরিচিত লোকেদের অনুরোধ করুন।

এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সমস্ত সদস্য প্রেসের সাথে আরও ভাল সম্পর্ক গড়ে তোলে। আমরা যদি এটি করি তবে এটি আমাদের ছবির নীচে প্রিন্ট করা হবে। শহরের বিখ্যাত ক্লাবের সদস্যরা তাদের বৈঠকে সমাজকল্যাণ সম্পর্কিত অনেক বিষয়ে আলোচনা করেন। এই বক্তব্যের পর নতুন প্রেসিডেন্টের জোরালো ও প্রগতিশীল চিন্তাধারা ব্যাপক সাধুবাদ পায়। এখন সবাই ক্ষুধার্ত বোধ করছিল এবং তারপর গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছিল যে খাবার প্রস্তুত। বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার কে না পছন্দ করে? মিটিং শেষ হল।

(Feed Source: prabhasakshi.com)