ইউটিউব মিউজিকে লাইভ লিরিক্স ফাংশন – অনিমেষ শর্মা

ইউটিউব মিউজিকে লাইভ লিরিক্স ফাংশন

অনিমেষ শর্মা

আপনার স্মার্টফোনে YouTube Music অ্যাপ খুলুন। অ্যাপটি ইতিমধ্যে আপনার ফোনে না থাকলে, আপনি এটিকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য গুগল প্লে স্টোর বা iOS ডিভাইসের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

YouTube Music ব্যবহারকারীদের শোনার অভিজ্ঞতা উন্নত করা হচ্ছে। মিউজিক স্ট্রিমিং অ্যাপ ব্যবহার করে সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইওএস গ্রাহকদের জন্য, কোম্পানি লাইভ লিরিক্স ফাংশন উপলব্ধ করেছে। এই লাইভ লিরিক্স ফিচারের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা একই সাথে গানটি পড়তে এবং শুনতে সক্ষম হবেন। আপনাদের জানিয়ে রাখি যে এপ্রিলে ইউটিউব মিউজিক-এ এই ফিচার শুরু হয়েছে বলে বলা হচ্ছে। যাইহোক, এটি বর্তমানে সাধারণত ব্যবহৃত হয়। তবে প্রতিটি গানের জন্য লাইভ লিরিক্স উপস্থাপন করা হবে না।

‘Now Playing area’-এর লিরিক্স ট্যাবটি নিয়মিতভাবে YouTube Music ব্যবহারকারীদের জন্য একটি সুপরিচিত বৈশিষ্ট্য। লিরিক্স ট্যাবে নতুন ফিচার সার্কেল এখন লাইভ লিরিক্স অন্তর্ভুক্ত করে। এই বিকল্পটি আপনাকে সঙ্গীতের সাথে গানের কথা দেখতে দেয়। যাইহোক, সব গান এই অনুমতি দেয় না।

ইউটিউব লাইভ লিরিক্স ফিচার

9to5Mac অনুসারে, বৈশিষ্ট্যটি বর্তমানে YouTube Music অ্যাপের Android এবং iOS উভয় সংস্করণেই উপলব্ধ। ফাংশন যোগ সঙ্গীত অভিজ্ঞতা উন্নত হবে. নতুন বৈশিষ্ট্যটিতে উন্নত ডিজাইন এবং সঙ্গীতের পাশাপাশি ইন্টারেক্টিভ, গতিশীলভাবে পরিবর্তনশীল সঙ্গীত সহ অ্যাসাইনমেন্ট থাকবে। যদিও এটি এখনও সমস্ত গানের জন্য উপলব্ধ নয়, এটি অবশেষে আপডেট করা হবে। যদি এই ফাংশনটি এখনও আপনার ফোনে সক্রিয় না হয়, আপনি অ্যাপটি আপডেট করতে পারেন। আইওএস ব্যবহারকারী এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারী উভয়কেই ইন্টারেক্টিভ মিউজিক ফিচার অ্যাক্সেস করতে তাদের YouTube মিউজিক অ্যাপের সংস্করণ 6.16-এ আপডেট করতে হবে।

ইউটিউব মিউজিক অ্যাপে কীভাবে গান খুঁজে পাবেন

YouTube Music অ্যাপ খুলুন

আপনার স্মার্টফোনে YouTube Music অ্যাপ খুলুন। অ্যাপটি ইতিমধ্যে আপনার ফোনে না থাকলে, আপনি এটিকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য গুগল প্লে স্টোর বা iOS ডিভাইসের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

আপনার সঙ্গীত খুঁজুন

তারপরে, আপনি যে সঙ্গীত শুনতে চান তা খুঁজে পেতে অনুসন্ধান বারটি ব্যবহার করুন৷ একটি গানের নাম, শিল্পী বা অন্য কোন সঙ্গীত-সম্পর্কিত কীওয়ার্ড দ্বারা, আপনি এটি অনলাইনে খুঁজে পেতে পারেন।

গান বাজান

একটি গান খুঁজে পাওয়ার পরে, এটি বাজানো শুরু করতে আলতো চাপুন৷ গানটি সঙ্গে সঙ্গে ইউটিউব মিউজিক-এ বাজানো শুরু হবে। একটি গানের সম্পূর্ণ লিরিক্স দেখতে, স্ক্রিনের নীচে প্রদর্শিত গানের আইকনে ক্লিক করুন।

গানের লিরিক্স আইকনে ট্যাপ করুন

ইউটিউব মিউজিকের লিরিক্স আইকনে ক্লিক করার সাথে সাথেই গানটির সম্পূর্ণ লিরিক্স স্ক্রিনে ভেসে উঠবে।

ইউটিউব সঙ্গীত বিকল্প

ইউটিউব মিউজিকের বিকল্পও বিদ্যমান এবং বিভিন্ন ধরনের অতিরিক্ত বৈশিষ্ট্য ও সুবিধা অফার করে। কিছু সেরা বিকল্পের মধ্যে রয়েছে স্পটিফাই, অ্যাপল মিউজিক, টাইডাল, অ্যামাজন মিউজিক এবং ডিজার, যেখানে মিউজিক, প্লেলিস্ট এবং কন্টেন্টের বিশাল নির্বাচন রয়েছে। কিছু পরিষেবা, যেমন টাইডাল এবং অ্যামাজন মিউজিক, তাদের উচ্চ-মানের অডিও স্ট্রিমিংয়ের জন্য বিখ্যাত, অন্যরা, যেমন স্পটিফাই এবং অ্যাপল মিউজিক, পূর্বে শোনা সঙ্গীতের উপর ভিত্তি করে উপযোগী পরামর্শ দেয়।

(Feed Source: prabhasakshi.com)