ডান কোণ থেকে ছবি – সন্তোষ উৎসুক

ডান কোণ থেকে ছবি – সন্তোষ উৎসুক

ডান কোণ থেকে ছবি

সন্তোষ উৎসুক 

এটা একেবারে সঠিক। সঠিক কোণ থেকে ছবি তোলা খুবই গুরুত্বপূর্ণ। তবে কোথায় এবং কতগুলি ছবি তোলা উচিত তা জানাও গুরুত্বপূর্ণ। কার কত ছবি তোলা উচিত? ফেসবুকে কীভাবে এবং কতগুলি ছবি পোস্ট করবেন তা আরও গুরুত্বপূর্ণ। আমরা যে ফটোগুলি পোস্ট করি তা Facebook-এর পাঠকদের জানায়, বিশ্বের সবচেয়ে বিখ্যাত এবং বৃহত্তম বই, আমাদের এবং আমাদের আগ্রহের কথা৷ যদিও আমাদের প্রতিবেশী, সহকর্মী এবং আত্মীয়রা আমাদের সম্পর্কে আগে থেকেই জানে, কিন্তু মানব প্রকৃতির কারণে, সবাই চায় যে আমাদের সম্পর্কে আরও বেশি লোক জানুক এবং আমরাও একটু বিখ্যাত হয়ে উঠি।

সম্প্রতি অনেক সংবাদপত্র একজন তরুণ অভিনেত্রী সম্পর্কে বলেছে যে তিনি সবচেয়ে পছন্দের অভিনেত্রীদের একজন যিনি তার চেহারা, সৌন্দর্য, ফ্যাশন স্টেটমেন্ট, চলচ্চিত্র এবং অন্যান্য কারণে ক্রমাগত দর্শকদের শরীর ও মনে গভীর ছাপ রেখে চলেছেন। বলা হয়েছিল যে তিনি একটি অনুষ্ঠানে ছিলেন এবং একটি খুব গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলছিলেন। যখন তাকে তার পছন্দের ব্যাকলেস পোশাকে বরাবরের মতো সুন্দর দেখাচ্ছিল, তখন সে দেখতে পেল যে একজন পাপারাজ্জি অর্থাৎ একজন ফটোসাংবাদিক তার ছবি ভুল কোণ থেকে তুলছেন। তিনি এটি খুব পছন্দ করেননি, তাই তিনি পেশাদার ফটোগ্রাফারকে ভুল কোণ থেকে ছবি না তুলতে শিখিয়েছিলেন। এটি একেবারে সত্য যে ফটোটি শুধুমাত্র সঠিক কোণ থেকে তোলা উচিত।

সম্ভবত তিনি বলছিলেন যে শরীরের যে অংশটি তিনি জনসমক্ষে প্রদর্শন করছেন তা ভুল কোণ থেকে ছবি তোলা উচিত নয়। এই কোণটি কেবল দেখানো এবং দেখার জন্য এবং ফটো তোলার জন্য নয়। তার উদ্দেশ্য ছিল তার জুতা, মোজা, হাত, আঙ্গুল, চুল, কান, নাক, চোখ, ঠোঁট, দাঁত, গাল, গলা এবং গহনা ইত্যাদির ছবি তোলা। তিনি একেবারে সঠিক. সাধারণ মানুষ ঐতিহ্য-প্রেমী, সংস্কৃতিমনা, ​​সংকীর্ণমনা এবং সীমিত স্বাধীন চিন্তার অধিকারী।

এমন ছবি তোলা বা দেখা উচিত নয় যা মনে ও শরীরে ভুল চিন্তার প্রবেশ ঘটাতে পারে। অভিনেত্রী একজন বাধ্য ব্যক্তি, ব্রা লেস, ব্যাক লেস, খুব গভীর ঘাড়, উঁচু চেরা ইত্যাদি পোশাক পরা তার পেশাগত দায়িত্ব। শরীরকে সুন্দর ও বায়বীয় দেখাতে এ ধরনের পোশাক পরা হয়। প্রদর্শন করে দর্শকদের রুচি নষ্ট করা নয়। এটা দেখানোর সময়. যদি পণ্য বাজারে আসবে, সঠিক কোণে স্থাপন করা হবে, যদি সঠিক কোণ থেকে আকর্ষণীয়ভাবে ছবি তোলা হয়, তাহলে সবাই দেখে এবং কিনবে। আপনি যদি পণ্য বিক্রি করতে চান তবে আপনাকে সঠিক বিপণনও করতে হবে। সমকোণ থেকে ছবি: জীবনের সব কোণই কি ঠিক রাখা দরকার, কিন্তু যাদের কাছে শরীরই একমাত্র জিনিস?

(Feed Source: prabhasakshi.com)